সুখিয়া রবি দাসের সাহায্যার্থে সংগ্রহীত ফান্ড দাতাদের ফিরিয়ে সিদ্ধান্ত

Sukhiya

গতকাল ১ জুন ২০১৮ রোজ শুক্রবার সেকুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে’ এর কার্যকরী কমিটির এক সভা সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রেসিডেন্ট পুস্পিতা গুপ্তা এবং পরিচালনা করেন জেনারেল সেক্রেটারি জেসমিন চৌধুরী।

সভায় বিভিন্ন এজেন্ডার মধ্যে গত বছর হবিগঞ্জে নিহত সুখিয়া রবি দাসের সাহায্যার্থে সংগ্রহীত ফান্ড দাতাদের কাছে ফিরিয়ে দেওয়া, আগামী ১২ই জুন ২০১৮ হাউজ অফ কমন্সের পার্লামেন্টারি হাউজে একটি সেমিনার এবং বিবিধ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সুখিয়া রবি দাসের সাহায্যার্থে সংগ্রহীত ফান্ড ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার কারণ হিসাবে সংগঠনের পক্ষ্য থেকে বলা হয়, আমরা বাংলাদেশে অনুসন্ধান করে জেনেছি সুখিয়া রবিদাস হত্যার পর তার যারা উত্তরাধিকার ছিলো তারা খুনি চক্রের সাথে আপোষ মীমাংসা করে নিয়েছে এবং মামলা পরিচালনা থেকে বিরত থাকছে। আমরা মনে করি অনুদান করা প্রতিশ্রুত অর্থের সঠিক ব্যবহার করার কোন ক্ষেত্র অবশিষ্ঠ নেই। উল্লেখ্য যে আমাদের ফান্ড রাইজিং এর মূল উদ্দেশ্য ছিলো সুখিয়া রবিদাস হত্যা মামলার জন্য একজন আইনজীবি নিয়োগ করা, একটি স্থায়ী বাসস্থান তৈরী করে দেওয়া এবং একটি স্থায়ি ব্যবসা ব্যবস্থা করা। যেহেতু সুখিয়ার পরিবার খুনি চক্রের সাথেই আপোষ মীমাংসা করে নিয়েছে এমতাবস্থায় আমাদের কোন উদ্দেশ্যই বাস্তবায়িত করা সম্ভব নয় বলে আমরা মনে করি।

সকল দাতাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সেকুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে সুখিয়া রবিদাস সাহায্যার্থে যে ফান্ড সংগ্রহ করা হয়েছিলো সেই ফান্ড দাতাদের ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে । যাদের প্রতিশ্রুত ফান্ড সফলভাবে এসেছে তাদের ইমেইল/যোগাযোগের নাম্বার ক্রাউন্ডফান্ডার ওয়েবসাইট এবং আমাদের কাছে সংরক্ষিত আছে। সংশ্লিষ্ট দাতাগন যে উপায়ে তাদের দেওয়া অনুদান ফেরত নিতে চান তাদেরকে secularbangladeshmovement@gmail.com এ ইমেইল করার জন্য বলা হয়েছে।

অন্যান্য বিবিধ আলোচনার মধ্যে সভায় আগামী ১২ই জুন ২০১৮ হাউজ অফ কমন্সের পার্লামেন্টারি হাউজে বাংলাদেশের বর্তমান সামগ্রিক মানবাধিকার পরিস্থিতি এবং আসন্ন নির্বাচনকালীন মানবাধিকার পরিস্থিতি বিষয়ে অনুষ্ঠিতব্য সেমিনার সফলভাবে আয়োজনের ব্যবস্থা করার সিদ্ধান্ত নেওয়া হয়।